• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

ফুলবাড়ীতে বৈকালিন স্বাস্থ্যসেবার সেবা নিল একজন রোগী

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি।। দিনাজপুরের ফুলবাড়িতে বৃহস্পতিবার (৩০ মার্চ) বৈকালিন স্বাস্থ্য সেবা কার্যক্রম উদ্বোধনের প্রথম দিনে একজন রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।এরপর আর কোনো রোগী আসেনি।
প্রথম সেবা গ্রহণকারীর রোগীর নাম কানিজ আক্তার (৫৩)। সে উপজেলার রাজারামপুর সিন্দুর হাটা এলাকার মোজাম্মেল হকের স্ত্রী।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অর্থপেডিক্স ও ট্রমা সার্জন ডাক্তার মোঃ মাহবুবুর রহমান প্রথম চিকিৎসা সেবা প্রদান করেন।
প্রথম দিনে রোগী দেখার দায়িত্বে ছিলেন অর্থপেডিক্স ও ট্রমা সার্জন ডাক্তার মাহবুবুর রহমান ও  সহকারী সার্জন ডাক্তার মোঃ আলমগীর কবির ।
এর আগে বিকেল সাড়ে তিনটার দিকে দিনাজপুর জেলা সিভিল সার্জন ডক্টর এএইচএম বোরহান -উল ইসলাম সিদ্দিকী ফিতা কেটে আনুষ্ঠানিক বৈকালিন স্বাস্থ্য সেবা কার্যক্রমের উদ্বোধন করেন।পরে বিকেল চারটায়  কানিজ আক্তার নামে এক রোগীকে সেবা দানের কার্যক্রম শুরু হয়।
প্রথম সেবা গ্রহণকারী কানিজ আক্তার বলেন, দীর্ঘ দিন থেকে আমার কোমর ও কোমরের নিচে ব্যাথা হয়। অনেক ডাক্তারের কাছে চিকিৎসা গ্রহন করি। অনেক টাকা খরচ করেছি ।
তিনি বলেন, সরকারী হাসপাতালেই ভালো চিকিৎসা ব্যবস্থা করেছে এটা শুনে এসে চিকিৎসা নিতে এসেছি। আমাকে অনেক ভালো করে দেখেছেন।কিছু ওষুধ লিখে দিয়েছেন।
স্বাস্থ্য কমপ্লেক্সে মাকে চিকিৎসা করাতে আসা কানিজ আক্তারের ছেলে মাজহারুল ইসলাম বলেন,আমরা অনেক সময় বাহিরে চিকিৎসা করাতে গিয়ে প্রতারিতি হয়ে থাকি। কিন্তু স্বাস্থ্য কমপ্লেক্সে এই সেবা দিলে ভালো হবে এই আসা নিয়েই মাকে এখানে চিকিৎসা করাতে এসেছি।ডাক্তার মাকে ভালো করে দেখে কিছু ওষুধ দিয়েছেন।সরকারের এই উদ্যোগটিতে সাধারণ মানুষ অনেক উপকৃত হবেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানাগেছে, সপ্তাহে দুদিন দুজন কনসালটেন্ট এবং অন্য দিনগুলোতে মেডিকেল অফিসার গন বৈকালিন চিকিৎসা সেবা প্রদান করবেন।
দুপুর আড়াইটার থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত রিসিভ সনে রোগীদের সিরিয়াল গ্রহন করা হবে।
অধ্যাপক চারশত টাকা, সহকারী অধ্যাপক তিনশ টাকা,সহযোগী অধ্যাপক দুইশ টাকা এবং এম বিবিএস একশ পঞ্চাশ টাকা ফি দিয়ে রোগীরা চিকিৎসা সেবা নিতে পারবেন।
বৈকালিন চিকিৎসা সেবা প্রথম দিনের কার্যক্রমের বিষয়ে জানতে চাইলে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মশিউর রহমান বলেন, সারাদেশে পাইলট প্রকল্পে ৩৯টি স্বাস্থ্য কমপ্লেক্সে,এর মধ্যে দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিন স্বাস্থ্য সেবা প্রথম শুরু হয়েছে। প্রথম দিনে একজন রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। আশা রাখছি রোগীদের বেশ সাড়া পাওয়া যাবে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ